প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা ২০২৩ | Primary Holiday List 2023

আপনি কি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা ২০২৩ pdf | Govt Primary School Holiday List 2023  অনলাইন অনুসন্ধান করছেন? তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। এই নিবন্ধে আমরা শেয়ার করেছি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা 2023 (পিডিএফ) সংযুক্ত করেছি। আপনারা এই নিবন্ধ হতে বাংলাদেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকার পিডিএফ ফাইল ডাউনলোড করে নিজের কাছে সংরক্ষণ করে রাখতে পারবেন। বাংলাদেশের প্রাইমারী বিদ্যালয়ে কর্মরত শিক্ষক-শিক্ষিকা মন্ডলী এবং প্রাইমারি বিদ্যালয়ের শিক্ষার্থী ও অভিভাবক এই ছুটির তালিকা ২০২৩ পিডিএফ ফাইলটি খুব যত্ন করে ✂সংরক্ষণ করলে ছুটির তালিকার দিনগুলো জানা আপনাদের জন্য খুব সহজ হবে। পোস্টটি ভালো লাগলে বন্ধু ও পরিচিতজনদের সাথে শেয়ার করার অনুরোধ রইল।

ছুটির তালিকা ২০২৩ ডাউনলোড pdf

Primary School Holiday List 2023

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অফিসিয়াল ওয়েবসাইটে (dpe.gov.bd) ছুটির তালিকা (২০২৩) প্রণয়ন করে প্রকাশ করা হয়ে থাকে। ২০২৩ সালের প্রাথমিক উচ্চ মাধ্যমিক সরকারি এবং বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের ছুটির তালিকা ২০২৩ (পিডিএফ) ফাইল সংগ্রহ করে আমরা এই নিবন্ধে আপনাদের সুবিধার্থে শেয়ার করব। আপনারা এখান থেকে পিডিএফ ফাইলটি সংরক্ষণ/ডাউনলোড করে নিজের কাছে রাখতে পারেন।

2023 সালের প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা

Govt. Primary School Holiday List 2023

➣ ২০২৩ খ্রিষ্টাব্দে প্রাথমিক বিদ্যালয় কিছু সময় একটানা ছুটি থাকবে। এছাড়া ২ দিন করে বিভিন্ন জাতীয় ও ধর্মীয় ছুটিতে প্রতিষ্ঠান বন্ধ থাকবে।

➩ পবিত্র রমজান, মে দিবস, শবে কদর, জুমাতুল বিদা ঈদ-উল-ফিতর উপলক্ষে প্রাথমিকে ১৭ দিন একটানা ছুটি থাকবে।

➦ গ্রীষ্মকালীন অবকাশ, ঈদুল আযহা ও আষাঢ়ী পূর্ণিমা উপলক্ষে ১৬ দিন প্রাথমিক বিদ্যালয় বন্ধ থাকবে।

⇰ দূর্গাপূজা, ঈদ-ই-মিলাদুনন্নবী, লক্ষ্মীপূজা. প্রবারণা পূর্ণিমা উপলক্ষে এই ৮ দিন প্রাথমিকে ছুটি থাকবে।

✠ যীশু খ্রিস্টের জন্মদিন ও শীতকালীন অবকাশ হিসাবে এসব দিন প্রতিষ্ঠান বন্ধ থাকবে।

????এছাড়া প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রয়োজনে ৩ দিন শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ঘোষণা করতে পারবেন।

নিচের যুক্ত প্রাথমিকের ছুটির তালিকায় থাকা বিভিন্ন জাতীয় দিবসের ছুটি সমূহ দেখুন। ছুটির তালিকায় গণনাকৃত ছুটিগুলো শুক্রবার ছাড়া গণনা করা হয়েছে।

প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা ২০২২ (সংশোধিত)

Govt. Primary School Vacation List 2022

বেসরকারি বিদ্যালয়ের ছুটির তালিকা ২০২৩

High School Holiday List 2023

এছাড়া মাধ্যমিক বিদ্যালয়ের ২০২৩ সালের সরকারি ছুটির তালিকা দেখতে চাইলে, আপনার আমাদের ওয়েবসাইটে নিয়মিত ভিজিট করুন। আপনাদের সুবিধার জন্য আমরা আমাদের শিক্ষাকেয়ার ওয়েবসাইটে ছুটির তালিকা পিডিএফ ফাইল প্রকাশ করেছি। আপনারা আমাদের ওয়েবসাইট থেকে পিডিএফ ফাইল আকারে এবং ইমেজ ফাইল আকারে এটি ডাউনলোড করে নিতে পারবেন। ২০২৩ সালের স্কুল ছুটির তালিকা সম্পর্কে কোন তথ্য জানার থাকলে আমাদের কাছে লিখে জানাতে পারেন।

মাধ্যমিক বিদ্যালয়ের ছুটির তালিকা ২০২৩ দেখুন

এ সম্পর্কিত মানুষ আরো যা যা অনুসন্ধান করে: ????প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা ২০২৩ পিডিএফ ????প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা ২০২৩ ????প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা 2023 ????ছুটির তালিকা ২০২৩ প্রাথমিক বিদ্যালয় ????ছুটির তালিকা ২০২৩ মাধ্যমিক বিদ্যালয় ????প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা ২০২৩ পিডিএফ ????নেপ এর ছুটির তালিকা ২০২৩ ????ছুটির তালিকা ২০২৩ পিডিএফ ডাউনলোড ????ছুটির তালিকা ২০২৩ ????২০২৩ সালের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা পিডিএফ ????2023 সালের প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা pdf Download.


আমাদের সকল আপডেট নিয়মিত পেতে “E-Shikkha” ফেইসবুক পেইজে লাইক দিন।

শিক্ষার সব খবর সবার আগে জানতে “শিক্ষা-কেয়ার.কম” ওয়েবসাইটের সাথেই থাকুন।

শিক্ষামূলক ভিডিও মিস করতে না চাইলে “ই-শিক্ষা” ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করে নিন।

Leave a Comment

error: Content is protected !!